সারাদেশ

শাহ’জালালে ৮টি সোনার বারসহ নারী যাত্রী আ’ট’ক

নিউজ ডেস্ক- হ’জরত শাহ’জালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৮টি সোনার বারসহ নুরুননাহার নামে এক যাত্রীকে আ’ট’ক করেছেন কাস্টমস গোয়েন্দা ও ত’দন্ত অধিদপ্তরের কর্মক’র্তারা।

বৃহস্পতিবার (২৩ জুন) সকাল ৯টা ৫ মিনিটে বাংলাদেশ বিমানের বিজি-১৪৮ ফ্লাইটের ওই যাত্রীকে আ’ট’ক করা হয়।

সংশিষ্ট সূত্র জানিয়েছে, কাস্টমস গোয়েন্দা ও ত’দন্ত অধিদপ্তরের মহাপরিচালকের কাছে গো’পন সংবাদ আসে দুবাই থেকে আগত দুবাই-চট্টগ্রাম-ঢাকা রুটের বাংলাদেশ বিমানের ফ্লাইট নং বিজি-১৪৮ এ চট্টগ্রাম থেকে ওঠা একজন যাত্রী চো’রাচালানকৃত স্বর্ণ বহন করছেন।

এই খবরের ভিত্তিতে কাস্টমস গোয়েন্দা ও ত’দন্ত সার্কেরের সহকারী পরিচালক আব্দুল মান্নান মজুম’দারের নেতৃত্বে কাস্টমস গোয়েন্দার একটি দল লোকাল টার্মিনালের বিভিন্ন পয়েন্টে অবস্থান করে। বোর্ডিং ব্রিজ অ’তিক্রমকালে স’ন্দেহভাজন ব্যক্তিকে শনাক্ত করা হয়।

পরে তাকে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি রেক্টামে স্বর্ণ বহন করছেন বলে গোয়েন্দা দলকে জানান। এরপর স্বর্ণের উপস্থিতি নিশ্চিত হওয়ার জন্য তার শরীর এক্সরে করানো হয়। এতে চারটি স্বর্ণের মতো বস্তুর অস্বিত্ব পাওয়া যায়। পরে তার কাছে থাকা চারটি প্যাকে’টে মোট ৮টি স্বর্ণবার পাওয়া যায়। ৯৩২ গ্রাম ওজনের ওই স্বর্ণবারগুলোর বাজার মূল্য আনুমানিক ৬৫ লাখ ২৪ হাজার টাকা।

অ’ভিযু’ক্ত যাত্রী নুরুননাহারের বি’রুদ্ধে বিশেষ ক্ষমতা আইন, ১৯৭৪ এবং ‘দ্য কাস্টমস অ্যাক্ট ১৯৬৯’-এর বিধান অনুযায়ী মা’মলা দায়ের করা হয়েছে এবং তাকে বিমানবন্দর থা’নায় সোপর্দ করা হয়েছে বলে জানিয়েছে বিমানবন্দর সূত্র।

Back to top button
error: Alert: Content is protected !!