কুলাউড়ামৌলভীবাজার

কুলাউড়ায় রেললাইনে পানি!

কুলাউড়া প্রতিনিধিঃ মৌলভীবাজারের কুলাউড়া রেলস্টেশন থেকে বরমচাল রেলস্টেশন এলাকার মধ্যে ব’ন্যার পানিতে দুই জায়গায় রেললাইন তলিয়ে গেছে। বুধবার ব’ন্যায় তলিয়ে যাওয়া ওই জায়গাগুলো দিয়ে কম গতিতে ট্রেন চলাচলের নির্দেশনা দিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ।

এর আগে ১৮ জুন ব’ন্যার পানি ঢুকে পড়ায় সারা দেশের সঙ্গে সিলেটের রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছিল। ব’ন্যা পরিস্থিতিতে সিলেট রেলওয়ে স্টেশন থেকে ঢাকা ও চট্টগ্রামগামী বিভিন্ন ট্রেনের যাত্রা বাতিল করে রুট পরিবর্তন করা হয়।

কুলাউড়া রেলস্টেশনের সহকারী মাস্টার হরিপদ সরকার বুধবার বলেন, কুলাউড়া থেকে বরমচাল স্টেশনের মাঝখানে ৩৩২/৭ থেকে ৩৩৫/৫ নম্বর খুঁটি এবং ৩৩৬/৩ থেকে ৩৩৬/৮ নম্বর খুঁটি এলাকায় রেললাইনের ওপর দুপুরের দিকে ব’ন্যার পানি উঠে যায়। বিষয়টি তাঁরা রেলওয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানান। কর্তৃপক্ষ ওই দুই জায়গায় ১০ কিলোমিটার গতিতে ট্রেন চালানোর নির্দেশ দিয়েছে। এ ছাড়া কুলাউড়া থেকে বরমচাল স্টেশনের দূরত্ব প্রায় ১১ কিলোমিটার। ব’ন্যাকবলিত দুটি স্থান বাদে বাকি ১৯ কিলোমিটার এলাকা ৩০ কিলোমিটার গতিতে ট্রেন চলাচলের নির্দেশনা দেওয়া হয়েছে।

হরিপদ সরকার আরও বলেন, বিকেল ৫টা ৪২ মিনিটে সিলেট থেকে ঢাকাগামী আন্তনগর পারাবত এক্সপ্রেস ট্রেন কুলাউড়া স্টেশন ছেড়ে গেছে। রেলওয়ের নির্দেশনা অনুযায়ী, ট্রেনটি গতিসীমা মেনে কুলাউড়া ও বরমচালের মধ্যবর্তী স্থান অ’তিক্রম করেছে।

Back to top button
error: Alert: Content is protected !!