বিয়ানীবাজার সংবাদ

বিয়ানীবাজারে ব’ন্যা পরিস্থিতি, লাউতা ইউপিতে আশ্রয় কেন্দ্রের খাবারের দায়িত্ব নিলেন চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদকঃ বিয়ানীবাজার উপজে’লার বিভিন্ন ইউনিয়নে ব’ন্যা পরিস্থিতির চরম অবনতি হয়েছে। বিভিন্ন এলাকায় শিক্ষা প্রতিষ্ঠান ও সরকারি আধা সরকারি প্রতিষ্ঠানে খোলা আশ্রয়কেন্দ্র ব’ন্যার্থ্য মানুষদের ভিড় বাড়ছে সময়। উপজে’লার প্রায় সবগুলো ইউনিয়নের প্রায় ৭০ ভাগ মানুষ ব’ন্যায় আ’ক্রান্ত, এছাড়াও সিলেটের সাথে বিয়ানীবাজারের সড়ক যোগাযোগ প্রায় বিচ্ছিন্নের পথে।

উপজে’লার ১১নং লাউতা ইউনিয়নের ব’ন্যা পরিস্থিতির অবনতি হয়েছে। এই ইউনিয়নের প্রায় ৬০ ভাগ মানুষ পানিব’ন্দি হয়ে পড়ায় দুটি আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে যা প্রায় লোকে লোকারন্য। দায়িত্বশীলরা জানিয়েছেন আরো দুই-তিনটি আশ্রয়কেন্দ্র প্রস্তুত রয়েছে।

বৃষ্টি কমলেও উজানের পানিতে পানিবৃদ্ধি অব্যহত রয়েছে জানিয়ে আশ্রয় কেন্দ্রে অবস্থান নেয়া ব’ন্যা আ’ক্রান্ত পরিবহন শ্রমিক মানিক বলেন, তার বাড়িসহ আশেপাশের অনেক বাড়িঘর পানিতে তলিয়ে গেছে। পানির মধ্যে বসবাস প্রায় অযোগ্য হওয়ায় বাধ্য হয়েই আশ্রয় কেন্দ্রে পরিবার নিয়ে উঠেছেন। তিনি সরকারি ও বেসরকারি ত্রানের জন্য স্থানীয় জনপ্রতিনিধিদের অনুরোধ করেন।

উপজে’লা ছাত্রলীগ নেতা রায়হান আহম’দ ব’ন্যায় আ’ক্রান্তদের বাড়ি বসবাসের অযোগ্য হলে আশ্রয়কেন্দ্রে আসার আহ্বান জানিয়ে বলেন, ব’ন্যাদুর্গত মানুষের সেবায় তারা সর্বদা সচেষ্ট রয়েছেন।

সকালে ইউনিয়নের বিভিন্ন এলাকার পরিদর্শন শেষে আশ্রয়কেন্দ্রে মানুষের খোজ খবর নিতে আসা উপজে’লা আওয়ামীলীগের সদস্য লুতফুর রহমান ফয়সল জানান, তারা এই এলাকার সাবেক সংসদ সদস্য সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইস’লাম নাহিদের নির্দেশে ব’ন্যা দুর্গত এলাকার মানুষের খবর নিচ্ছেন এবং তাদের ক’ষ্ট লাগবে যথাযথ কর্তৃপক্ষের কাছে ব’ন্যায় আ’ক্রান্তদের সমস্যা তুলে ধরছেন। তিনি এসময় ইউপি চেয়ারম্যান আশ্রয়কেন্দ্রের দুই বেলা খাবারের দায়িত্ব নেয়ায় তাকে ধন্যবাদ জানান এবং বিত্তশালীদের ব’ন্যার্থদের সাহায্যার্থে এগিয়ে আসার আহ্বান জানান।

লাউতা ইউপি চেয়ারম্যান দেলওয়ার হোসেন জানান, তার ইউনিয়নের অনেক মানুষ পানিব’ন্দি, ইতিমধ্যে টিকরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, বাহাদুরপুর উচ্চ বিদ্যালয়কে আশ্রয়কেন্দ্র হিসাবে ঘোষনার পর প্রচুর ব’ন্যা আ’ক্রান্ত মানুষ এসে ভিড় করেছেন। লাউতা ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্স ও জলঢুপ সরকারি প্রাথমিক বিদ্যালয় আশ্রয় কেন্দ্র হিসাবে প্রস্তুত রয়েছে। ব’ন্যা আ’ক্রান্ত মানুষের সাহায্যে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

Back to top button
error: Alert: Content is protected !!