কানাইঘাটসিলেট

কানাইঘাটে হ'ত্যা মা'ম'লার আসামীদের হা'ম'লায় সাংবাদিক আব্দুর রব গুরুতর আ'হত

কানাইঘাট প্রতিনিধি: হ'ত্যা মা'ম'লার আসামীদের স্বসস্ত্র হা'ম'লায় গুরুতর আ'হত হয়েছেন দৈনিক বিজয়ের কন্ঠ পত্রিকার স্টাফ রিপোর্টার ও কানাইঘাট প্রেসক্লাবের সাবেক সহ সভাপতি সাংবাদিক আব্দুর রব (৪৫)।

প্রত্যক্ষদর্শীরা জানান, গত কাল রবিবার দুপুর ১ টার দিকে সাংবাদিক আব্দুর রব কানাইঘাট লক্ষীপ্রসাদ পূর্ব ইউনিয়নের লোহাজুরি জামে ম'স'জিদের নির্মাণ কাজ দেখে নিজ বাড়ী এরালিগুল গ্রামে যাওয়ার পথে ম'স'জিদের সামনের রাস্তার উপর তাকে প্রা'ণে হ'ত্যার উদ্দেশ্যে ধারালো অ'স্ত্র, লোহার রড ও লা'ঠি সোটা নিয়ে হা'ম'লা চালায় এলাকার নজরুল ই'স'লা'ম নজু হ'ত্যা মা'ম'লার আসামীদের সেল্টারদাতা স্থানীয় এরালীগুল গ্রামের মৃ'ত হারিছ আলীর পুত্র এলাকার বিভিন্ন অ'প'রা'ধ মূলক কর্মকা'ন্ডের হুতা আলা উদ্দিন মড়ই (৫৫) গংরা।

প্রত্যক্ষদর্শীরা জানান সাংবাদিক আব্দুর রবের উপর হা'ম'লা চালায় আলা উদ্দিন মড়ই ও তার ছে'লে নজরুল ই'স'লা'ম নজু হ'ত্যা মা'ম'লার আসামী জুনেদ আহম'দ, মিকির পাড়া গ্রামের কালা মিয়ার পুত্র আব্দুল কাইয়ূম, মাহিন আহম'দ একই গ্রামের হাসন রাজার পুত্র আব্দুশ শহিদ, আলা উদ্দিনের পুত্র ফখর উদ্দিন সহ আরো ৪/৫জন। হালাকারীরা সাংবাদিক আব্দুর রব নজরুল ই'স'লা'ম নজু হ'ত্যার মা'ম'লার সাক্ষী হওয়ার কারনে সম্প্রতি সময়ে তাকে কয়েকবার প্রা'ণে হ'ত্যার হু'মকি দেন আলা উদ্দিন মড়ই ও হ'ত্যা মা'ম'লার আসামীরা। এর জের ধরে গতকাল রবিবার প্রা'ণে হ'ত্যার উদ্দেশ্যে ম'স'জিদের সামনে রাস্তার উপর আব্দুর রবকে দ্বারালো অ'স্ত্র—সস্ত্র নিয়ে হা'ম'লা চালিয়ে দুই পায়ে উপোর্যপুরি দ্বারালো অ'স্ত্র দিয়ে আ'ঘাত করে পা বিচ্ছিন্ন করার জন্য হাড় ভাঙ্গা মা'রাত্মক জ'খ'ম ও ডান হাত সহ শরীরের বিভিন্ন স্থানে গুরুতর জ'খ'ম করে। এ সময় তার আত্মচি'ৎ'কারে ম'স'জিদের কাজে থাকা এলাকার লোকজন এগিয়ে এসে আব্দুর রবকে হা'ম'লাকারীদের হাত থেকে প্রা'ণে রক্ষা করেন। আশংকাজনক অবস্থায় স্থানীয় লোকজন তাকে উ'দ্ধা'র করে উপজে'লা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্ত্যবরত চিকিৎসকগন সাংবাদিক আব্দুর রব এর অবস্থা আশংকাজনক হওয়ায় সাথে সাথে সিলেট এম এ জি ওসমানি মেডিকেল কলেজ হাসপাতা'লে রেফার্ড করেন।

স্থানীয়রা জানিয়েছেন সাংবাদিক আব্দুর রব এর উপর হা'ম'লাকারী আলা উদ্দিন মড়ই এলাকায় প্রভাবশালী এবং তার ছে'লে জুনেদ আহম'দ সহ হা'ম'লাকারীরা কয়েক মাস আগে এরালীগুল গ্রামের নজরুল ই'স'লা'ম নজুকে হ'ত্যা করে। উক্ত হ'ত্যা মা'ম'লার স্বাক্ষী ছিলেন সাংবাদিক আব্দুর রব যার কারনে মা'ম'লার আসামীরা তাকে দেখে নেওয়ার হু'মকি দেয়। আব্দুর রব এর আত্মীয় স্বজনরা জানিয়েছেন নজরুল ই'স'লা'ম নজু হ'ত্যা মা'ম'লার সেল্টারদাতা আলা উদ্দিন মড়ই গত শনিবার রাতে সাবেক ইউপি সদস্য মস্তাক আহম'দে বাড়ীতে একটি বৈঠকে এবং স্থানীয় মন্তাজগঞ্জ বাজারে প্রকাশ্যে আব্দুর রব এর উপর হা'ম'লা করবে বলে ঘোষনা দেয়। এর পর দিন তাকে প্রা'ণে হ'ত্যার উদ্দেশ্যে আলা উদ্দিন মড়ই এর নেতৃত্বে হা'ম'লা চালানো হয়।

এ দিকে সাংবাদিক আব্দুর রব এর উপর হা'ম'লার খবর পেয়ে সাথে সাথে এলাকায় হা'ম'লাকারীদের আ'ট'ক করতে পু'লিশ পাঠান কানাইঘাট থা'নার ওসি (ত'দ'ন্ত) জাহিদুল হক। তিনি উপজে'লা স্বাস্থ্য কমপ্লেক্সে ছুটে গিয়ে তার চিকিৎসার খোজ খবর নেন। ওসি (ত'দ'ন্ত) জাহিদুল হক এসময় স্থানীয় সাংবাদিকদের জানান আব্দুর রব এর উপর হা'ম'লাকারীদের আ'ট'ক করতে এলাকায় পু'লিশি অ'ভিযান চলছে। এ ঘটনায় থা'নায় মা'ম'লা দায়েরের প্রস্তুতি চলছে।

স্থানীয় কর্ম'রত সাংবাদিক ও কানাইঘাট প্রেসক্লাবের নেতৃবৃন্দ সাংবাদিক আব্দুর রবকে হ'ত্যার উদ্দেশ্যে হা'ম'লাকারীদের দ্রুত গ্রে'প্তা'র করে আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন। এ দিকে এ রিপোর্ট লেখা পর্যন্ত ঘটনাস্থল পরিদর্শন করছেন কানাইঘাট সার্কেলের এএসপি আব্দুল করিম ও থা'নার ওসি (ত'দ'ন্ত) জাহিদুল হক।

Back to top button