বিজ্ঞপ্তি

প্রকাশিত সংবাদ বিষয়ে দারাজের বক্তব্য

সিলেটঃ বেতন নিয়ে অসন্তুশ, আ'ন্দোলনে দারাজের ডেলিভা'রিম্যানরা শিরোনামে ১২ জানুয়ারি বিয়ানীবাজার টাইমস ও টাইমসটিভিতে সংবাদ প্রকাশিত হয়েছে। প্রকাশিত সংবাদ প্রসঙ্গে ই-কমা'র্স প্রতিষ্ঠান দারাজ তাদের বক্তক্য প্রদান করেছে। নিম্নে দারাজের বক্তব্য নিম্নে তুলে ধ'রা হলো।

দারাজ দেশের সকল আইনের প্রতি শ্রদ্ধাশীল। আম'রা দেশের প্রচলিত আইন অনুযায়ী নিজেদের ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা করি। উল্লেখ্য, নির্দিষ্ট সময়ের মধ্যেই দারাজে প্রত্যেক কর্মীর বেতন-ভাতা পরিশোধ করা হয়। এমনকি ক'রো'নাকালীন সময়ে যখন ব্যসায়িক খাত ও প্রতিষ্ঠান সমূহ নানা প্রতিকূলতার সম্মুখীন হয়েছে, এর মধ্যেও আম'রা সকল কর্মীর বেতন যথা সময়ে প্রদান করেছি।

পারস্পারিক চুক্তির মাধ্যমে দারাজের কর্মীরা নির্দিষ্ট সময়ের জন্য চুক্তিবদ্ধ হন এবং দারাজ সে অনুযায়ী কর্মীদের বেতন ও ভাতা প্রদান করে থাকে।

গ্রাহকদের সাথে যোগাযোগের জন্য দারাজ অ্যাপে একটি নির্দিষ্ট ফিচার রয়েছে যা দিয়ে রাইডাররা গ্রাহকদের সঙ্গে যোগাযোগ করতে পারে, এর জন্য রাইডারদের নিয়মিত ইন্টারনেট ডেটার খরচ দেয়া হয়।

দারাজে রাইডারদের প্রতিষ্ঠানের পরিবহন নীতি ও ব্যবস্থা অনুযায়ী ডেলিভা'রি কার্যক্রম পরিচালনা করতে হয়, যার ব্যয়ভা'র সম্পূর্ণ দারাজ বহন করে। তবে, রাইডাররা চাইলে নিজস্ব বাহন ব্যবহার করতে পারেন। তবে, দারাজ এক্ষেত্রে কোনো ব্যয়ভা'র বহন করে না।

প্রতিষ্ঠানের সাথে সম্পাদিত চুক্তি অনুযায়ী দারাজে রাইডাররা কাজ করেন। ছুটি সংক্রান্ত বিষয়গুলোও চুক্তি অনুযায়ী সম্পাদিত হয়। এছাড়া, চুক্তিতে উল্লেখ না থাকলেও বড় ক্যাম্পেইন চলাকালীন প্রত্যক রাইডারদের অ'তিরিক্ত সুবিধা প্রদান করা হয়ে থাকে।

সরকারি আদেশ অনুযায়ী ক'রো'না প্রতিরোধে সুরক্ষা বিষয়ক পদক্ষেপ গ্রহণ করা প্রত্যকের ব্যক্তিগত দায়িত্ব। তবে, দায়িত্বশীল প্রতিষ্ঠান হিসেবে কোভিডের সময় আলীবাবা চীন থেকে মাস্ক সরবরাহ করেছে এবং ১২ মাস রাইডারদেরদের বিনামূল্যে নিরাপত্তা সংশ্লিষ্ট সরঞ্জাম প্রদান করা হয়েছে। এছাড়াও রাইডারদেরদের মানসম্মত পুনঃব্যবহারযোগ্য মাস্ক প্রদান করা হয়েছে।-প্রেবি

Back to top button