মৌলভীবাজার

মৌলভীবাজারে শি'বিরের দুই নেতা আ'ট'ক

নিউজ ডেস্ক- দেশদ্রোহী ওধ্বং,সাত্মক কাজের পরিকল্পনার সময় মৌলভীবাজারে বাংলাদেশ ই'স'লা'মী ছাত্রশি'বিরের দুই নেতাকে আ'ট'ক করেছে গোয়েন্দা পু'লিশ। তারা মৌলভীবাজার টাউন কা'মিল মাদরাসার সভাপতি ও সাধারণ সম্পাদক।

শনিবার (১৬ অক্টোবর) দুপুরে জে'লা পু'লিশ সুপারের সম্মেলন কক্ষে প্রেস বিফ্রিংয়ের মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন অ'তিরিক্ত পু'লিশ সুপার (ডিএসবি) আবু নাসের মোহাম্ম'দ রিকাবদার।

তিনি বলেন, মৌলভীবাজার পৌরসভা'র পূর্ব সুলতানপুর এলাকার একটি ভাড়া বাসায় ছাত্রশি'বিরের টাউন কা'মিল মাদরাসার সভাপতি সাব্বির ই'স'লা'ম তানভির (২২) ও সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন বখতিয়ার (২১) বসবাস করে দেশদ্রোহী তৎপরতা চালানোর জন্যে কিছু বই, লিফলেট ও মোবাইলের মাধ্যমে বিভিন্ন ধরনের কার্যক্রম পরিচালনা করে আসছে। আম'রা গো'প'ন তথ্যের ভিত্তিতে অ'ভিযান চালাই এবং গতকাল শুক্রবার তাদের আ'ট'ক করতে সক্ষম হই। এ সময় বিপুল পরিমাণ লিফলেট ও বই জ'ব্দ করি।

তিনি আরও বলেন, পূজামণ্ডপকে অস্থিতিশীল করার সঙ্গে তাদের কোনো সংম্পৃক্ততা পাইনি। তবে সারা দেশে রাষ্ট্রের বি'রু'দ্ধে যে ষড়যন্ত্র, সেই ষড়যন্ত্রের অংশ হিসেবে তারা এখানে ছিল। এখানে আমাদের গোয়েন্দা নজরদারির কারণে তারা কোনো কিছু করতে পারেনি। এর আগেই আম'রা তাদের আইনের আওতায় আনতে সক্ষম হয়েছি।

আ'ট'কৃতরা হলেন- রাজনগরের বালিগাঁও গ্রামের আব্দুল মোতালিবের ছে'লে সাব্বির আহম'দ তানভির ও কুলাউড়ার কর্মধা এলাকার মহি উদ্দিন আহমেদের ছে'লে কুতুব উদ্দিন মো. বখতিয়ার।

উ'দ্ধা'রকৃত আলামতসমূহের মধ্যে রয়েছে ই'স'লা'মী ছাত্রশি'বিরের বিভিন্ন বই, প্রকাশনা, চাঁদা আদায়ের রশিদ এবং একটি মোবাইল ফোন।

মৌলভীবাজারের অ'তিরিক্ত পু'লিশ সুপার (ডিএসবি) আবু নাসের মোহাম্ম'দ রিকাবদার জানান, তাদের বি'রু'দ্ধে মা'ম'লা দায়ের করা হবে। বিষয়টি আরও গভীর ত'দ'ন্ত চলছে। পু'লিশ আ'দা'লতে রি'মা'ন্ডের আবেদন করবে।

Back to top button