বড়লেখামৌলভীবাজার

বিএসএফের হাতে বড়লেখার যুবক আ'ট'ক

বড়লেখা প্রতিনিধি : অ'বৈ'ধভাবে সীমান্ত অ'তিক্রমের দায়ে বিএসএফের হাতে বড়লেখার ১ যুবক আ'ট'ক হয়েছে। তার নাম আবুল হোসেন (৩২)। সে মৌলভীবাজারের বড়লেখা উপজে'লার সীমান্তবর্তী বোবারথল দক্ষিণ গান্ধাই গ্রামের মৃ'ত হাসিদ আলীর ছে'লে।

রোববার বিকেলে বিএসএফ বাংলাদেশী যুবক আ'ট'কের বিষয়টি বিজিবিকে আনুষ্ঠানিকভাবে জানিয়েছে।

ভা'রতের আসাম রাজ্যের গণমাধ্যম সূত্রে জানা গেছে, আবুল হোসেনসহ ৩ বাংলাদেশী যুবক শুক্রবার ভোরে আসাম রাজ্যের কমিরগঞ্জ জে'লার পাথারকান্দির সোনাতোলা সীমান্ত দিয়ে অ'বৈ'ধভাবে ভা'রতে প্রবেশ করে। এসময় সোনাতোলা বিএসএফ ধাওয়া করে আবুল হোসেনকে আ'ট'ক করলেও তার সঙ্গী অন্য দুই যুবক পালিয়ে যায়।

শুক্রবার বিকেলে বিএসএফ আ'ট'ক বাংলাদেশী যুবককে পাথারকান্দি থা'নায় হস্তান্তর করেছে। পু'লিশের জিজ্ঞাসাবাদে আবুল হোসেন জানিয়েছে, তারা মহিষ পাচার করতে সীমান্ত অ'তিক্রম করে ভা'রতে প্রবেশ করে। বিএসএফের উপস্থিতি টের পেয়ে তার দুই সঙ্গী আব্দুল হক ও রমজান আলী পালিয়ে গেলেও বিএসএফের হাতে সে ধ'রা পড়ে যায়। বিএসএফ তার নিকট থেকে একটি তার কা'টার যন্ত্রসহ ধারালো দা ও একটি মোবাইলসেট জ'ব্দ করেছে। রোববার দুপুরে পাথারকান্দি পু'লিশ আবুল হোসেনকে আ'দা'লতে সোপর্দ করেছে।

বিজিবি ৫২ ব্যাটালিয়ান সূত্র জানায়, রোববার বিকেলে বোবারথল সীমান্তের ১৩৮০ নং পিলারের কাছে অনুষ্ঠিত ফ্ল্যাগ মিটিংয়ে বিএসএফ আ'ট'ক বাংলাদেশী যুবককে পাথারকান্দি থা'নায় সোপর্দ করা হয়েছে বলে বিজিবিকে জানিয়েছে।

Back to top button