সারাদেশ

শিগগিরই নতুন নিয়মে এসআই ও সার্জেন্ট পদে নিয়োগ

নিউজ ডেস্ক- শিগশিরই পু'লিশের সাব-ইন্সপেক্টর এবং সার্জেন্ট পদে নতুন নীতিমালা অনুযায়ী লোক নিয়োগ করা হবে বলে জানিয়েছেন আইজিপি ড. বেনজীর আহমেদ।

মঙ্গলবার মাঠ পর্যায়ের কর্মক'র্তাদের উদ্দেশে সমাপনী বক্তৃতায় এ কথা বলেন বেনজীর আহমেদ।

তিনি বলেন, নতুন নীতিমালায় পু'লিশ কনস্টেবল নিয়োগ করা হচ্ছে। কনস্টেবল নিয়োগ অ'ত্যন্ত দক্ষতার সঙ্গে সুষ্ঠুভাবে সম্পন্ন করতে হবে। আম'রা পার্শ্ববর্তী বিভিন্ন দেশ এবং উন্নত অনেক দেশের নিয়োগ নীতিমালা পর্যালোচনা করে বাংলাদেশ পু'লিশের উপযোগী কনস্টেবল নিয়োগ নীতিমালা প্রণয়ন করেছি।

পু'লিশের আইজিপি আরও বলেন, এর ফলে আম'রা কনস্টেবল পদে মেধা ও শা'রীরিক দিক থেকে অধিকতর যোগ্যতা সম্পন্ন পু'লিশ সদস্য নিয়োগে সক্ষম হব। অচিরেই পু'লিশের সাব-ইন্সপেক্টর এবং সার্জেন্ট পদেও নতুন নীতিমালা অনুযায়ী লোক নিয়োগ করা হবে।

বাংলাদেশ পু'লিশকে একটি সুশৃঙ্খল বাহিনী উল্লেখ করে আইজিপি বলেন, বাহিনীর শৃঙ্খলা এবং কল্যাণ এক বিষয় নয়। শৃঙ্খলাকে কল্যাণের সঙ্গে মিলিয়ে ফেলা যাবে না। বাহিনীর শৃঙ্খলা রক্ষার বিষয়ে কোনো ধরনের আপোষ করা যাবে না। কোনো পু'লিশ সদস্য শৃঙ্খলা ভঙ্গ করলে তার বি'রু'দ্ধে দৃষ্টান্তমূলক কঠোর ব্যবস্থা গ্রহণ করতে হবে। পাশাপাশি তাদের কল্যাণ নিশ্চিত করতেও আম'রা যথেষ্ট সচেষ্ট রয়েছি।

তিনি বলেন, বিট পু'লিশিংয়ের মাধ্যমে সামাজিক অনেক অ'প'রা'ধ প্রতিরোধ করা যায়। বিট পু'লিশিংয়ের কারণে বর্তমানে মা'ম'লা অর্ধেকে নেমে এসেছে। তিনি বিট পু'লিশিংয়ের মাধ্যমে চু'রি, ডা'কাতিসহ অন্যান্য অ'প'রা'ধ দমনে তৎপর হওয়ার জন্য মাঠ পর্যায়ের কর্মক'র্তাদের নির্দেশ দেন।

Back to top button