সারাবিশ্ব

গো'প'ন অ'ভিযানে ২ ফি'লি'স্তিনি গোয়েন্দাকে হ'ত্যা করল ই'স'রায়েল

টাইমস টিভি ডেস্কঃ ই'স'রায়েলি বাহিনী একটি গো'প'ন অ'ভিযানে ফি'লি'স্তিনের দুইজন সাম'রিক গোয়েন্দা কর্মক'র্তাকে গু'লি করে হ'ত্যা করেছে। দখলকৃত পশ্চিম তীরের জেনিন শহরে বৃহস্পতিবার ভোরে এ ঘটনা ঘটে। এ দুজন ছাড়াও আরও এক ফি'লি'স্তিনি ওই অ'ভিযানে নি'হ'ত হন। ফি'লি'স্তিনি কর্তৃপক্ষের বরাত দিয়ে এ খবর জানিয়েছে আল জাজিরা।

ফি'লি'স্তিনের ওয়াফা সংবাদ সংস্থা জানিয়েছে, দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় নি'হ'ত দুই কর্মক'র্তার ম'রদেহ শনাক্ত করেছে। এদের একজনের নাম আদহাম ইয়াসের আলাউই (২৩) এবং অ'পরজন তায়সির ইসা (৩২)। নি'হ'ত তৃতীয় জনের নাম জামিল আল-আমুরি। তিনি ই'স'রায়েলি কারাগারে বন্দী ছিলেন।ই'স'রায়েলি বাহিনীর অ'ভিযানে মুহাম্মাদ আল-বাজোউর (২৩) নামে আরেক ফি'লি'স্তিনি কর্মক'র্তা গুরুতর আ'হত হয়েছেন। তাকে ই'স'রায়েলের হাসপাতা'লে নিয়ে যাওয়া হয়েছে।

অ্যাসোসিয়েটেড প্রেসের (এপি) সংগ্রহ করা একটি ভিডিওতে দেখা যায়, ফি'লি'স্তিনি কর্মক'র্তারা একটি গাড়িরে পেছনে আশ্রয় নিচ্ছেন। সেখানে গু'লির আওয়াজ শোনা যাচ্ছিল। একজনকে চি'ৎ'কার করে বলতে শোনা যায় যে তারা ই'স'রায়েলি ‘গো'প'ন’ বাহিনীর সঙ্গে গু'লি বিনিময় করছেন।ই'স'রায়েলি সংবাদমাধ্যম জানিয়েছে, আল-আমুরি একজন সাবেক বন্দী এবং ফি'লি'স্তিনি ই'স'লা'মিক জিহাদের একজন সদস্য। তবে ফি'লি'স্তিনের কর্মক'র্তারা এ তথ্য এখনও নিশ্চিত করেননি।

পূর্ব জেরুজালেম থেকে আল জাজিরার সাংবাদিক জানান, ‘এটি ছিল বেসাম'রিক গাড়িতে গো'প'ন অ'পারেশন।’তিনি আরও বলেন, ‘ই'স'রায়েলি বাহিনীর লক্ষ্যবস্তু ছিল ফি'লি'স্তিনি ই'স'লা'মিক জিহাদের অন্তত একজন সদস্য।’জানা গেছে, হাসপাতা'লে নিয়ে যাওয়া গুরুতর আ'হত ফি'লি'স্তিনি কর্মক'র্তার নাম উইসাম আবু জাইদ। অ'ভিযানের সময় তাকে গ্রে'প্তা'র করে ই'স'রায়েলি বাহিনী।জেনিনে নি'হ'ত কর্মক'র্তাদের দাফন ও জানাজায় হাজার হাজার ফি'লি'স্তিনি অংশগ্রহণ করেছেন। এ ঘটনায় ফি'লি'স্তিনি শহরগুলোতে সাধারণ ধ'র্মঘট ডা'কা হয়েছে।

Back to top button