আন্তর্জাতিক

স্পেনের রাজধানী মাদ্রিদের প্রা’ণকেন্দ্রে একটি ভবনে প্রবল বি’স্ফোরণ

স্পেন প্রতিনিধি সিদ্দিকুর রাহমানঃ স্পেনের রাজধানী মাদ্রিদের প্রা’ণকেন্দ্র পুয়েরতা দে টলেডো নামক স্থানে একটি বিল্ডিংয়ে বি’স্ফোরণের ঘটনা ঘটেছে। প্রাথমিক অনুমানটি হ’ল গ্যাস ফাঁ’স হওয়ার ফলে বি’স্ফোরণ ঘটেছিল। এই ইভেন্টে কমপক্ষে তিন জন মানুষ মা’রা গেছে এবং অ’পর একজন নি’খোঁ’জ রয়েছে। মাদ্রিদের টলেডো স্ট্রিটে অবস্থিত ব্লকের উপরের চার তলা বিল্ডিং ধ্বংস হয়েগেছে।

একটি শক্তিশালী বি’স্ফোরণ স্থানীয় সময় বিকেল তিনটার দিকে মাদ্রিদের মাঝখানে একটি ভবনকে কাঁপিয়ে দিয়েছে। শক্তিশালী বি’স্ফোরণটি 98 টোলেডো স্ট্রিটে অবস্থিত ব্লকের উপরের চার তলটিকে উড়িয়ে দিয়েছে এবং বেশ কয়েকটি ভবনকে মা’রাত্মকভাবে প্রভাবিত করেছে।

সরকারী প্রতিনিধি জোসে ম্যানুয়েল ফ্রাঙ্কোর খবরে বলা হয়েছে, কমপক্ষে তিন জন মা’রা গিয়েছেন এবং অ’পর একজন নি’খোঁ’জ রয়েছেন এবং আটজন আ’হত হয়েছেন, তাদের মধ্যে একজন গুরুতর।

এলাকায় অসংখ্য দমকলকর্মী এবং পু’লিশ কর্মীরা কাজ করছেন। ক্ষতিগ্রস্থ সম্পত্তি সংলগ্ন নার্সিংহোম খালি করা হয়েছে।

প্রতিবেশীরা বলছেন যে বি’স্ফোরণের কয়েক ঘন্টা আগে তারা ওই অঞ্চলে গ্যাসের গন্ধ পেয়েছিল। মাদ্রিদের মেয়র জোসে লুইস মা’র্টিনিজ-আলমেইদা ব্যাখ্যা করেছেন যে মূল অনুমানটি পরিচালিত হচ্ছে হ’ল গ্যাসের ফুটো বি’স্ফোরণের কারণ হয়ে দাঁড়িয়েছে। ইভেন্ট লাইভ ফলাফল অনুসরণ করুন।

স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী বি’স্ফোরণের পরে আ’হতদের আপডেট করা হয়েছে।
জানা যায় মাদ্রিদ এর পৌরসভা’র পুয়েরতা দে টলেডো স্ট্রিটে কাইয়ে টলেডো যে বি’স্ফোরণ ঘটেছিল, তার মুখোমুখি হয়ে স্বাস্থ্য মন্ত্রনালয়টি মাদ্রিদ মেডিকেল ই’মা’র্জেন্সি সার্ভিস, সুম্মা ১১২ এর মাধ্যমে বি’স্ফোরণের সমস্ত তথ্য সংগ্রহের জন্য সমন্বিত পদ্ধতিতে কাজ করে এবং সেই অঞ্চলের হাসপাতালগু’লির সাথে। রাজধানী, সামুর, দমকলকর্মী ও নাগরিক সুরক্ষার জরুরি পরিষেবাগু’লি। হাসপাতা’লের যত্নের এই সময়ে আমাদের কাছে যে ডেটা রয়েছে তা হ’ল:

Ramón Y কাজল: মা’থার ট্রমা সহ ৫৩ বছর বয়সী ব্যক্তি স্থিতিশীল রয়েছেন এবং একটি হালকা প্রাকদর্শন রয়েছে লা পাজ: একাধিক ট্রমা সহ ৩৬ বছর বয়সী মানুষ, তাঁর রোগনির্ণয় গুরুতর ক্লিনিক: ফাইবুলা ফ্র্যাকচারের সাথে 29 বছর বয়সী মানুষটি, কেন্দ্রটি প্রাগনোসিস সংরক্ষণ করে
সুম্মা ১১২: গোড়ালির আ’ঘাতের সাথে ২৭ বছর বয়সী এক ব্যক্তির পুরো পরীক্ষার জন্য জিমনেজ দাজ ফাউন্ডেশনে স্থা’নান্তর করা হয়েছে।

Back to top button