প্রবাস

আ’মেরিকায় করো’না হিরো তিন বাংলাদেশি

টাইমস টিভি ডেস্কঃ যু’ক্তরাষ্ট্রের নিউইয়র্কে করো’নার সময় বাংলাদেশি মৃ’তদের দাফনের ব্যবস্থা, ফ্রি কোভিড টেস্ট, হালাল খাবার সরবরাহ, অর্থ সহায়তা, ফ্রি র’ক্তদান কর্মসূচি এবং ফ্রি ফ্লু শট প্রদান কর্মসূচি পরিচালনা করেন তিন বাংলাদেশি। এ কাজের জন্য করো’না হিরো হিসেবে পুরস্কার পেলেন তারা।

নিউইয়র্কের স্থানীয় সময় মঙ্গলবার ব্রুকলিন বরো প্রেসিডেন্ট এরিক এডামস করো’না হিরো ভূষিত করে তাদের হাতে এ পুরস্কার তুলে দেন। পুরস্কারপ্রাপ্ত তিন বাংলাদেশি হলেন- নিউইয়র্ক-বাংলাদেশ আ’মেরিকান লায়ন্স ক্লাবের প্রেসিডেন্ট, রংপুর জে’লা সমিতির প্রেসিডেন্ট ও বারী হোম কেয়ারের সিইও আসেফ বারী (টুটুল), জেবিবিএর প্রেসিডেন্ট, লায়ন্স ক্লাবের সাবেক প্রেসিডেন্ট শাহ নেওয়াজ এবং নরসিংদী জে’লা সমিতির প্রেসিডেন্ট ও লায়ন্স ক্লাবের সেক্রটারি আহসান হাবীব।

পবাংলাদেশি এ তিন লায়ন ছাড়াও ১৮৮ জনকে একই ধরনের পুরস্কার দেয়া হয়েছে। এদের মধ্যে আরো বাংলাদেশি রয়েছেন।নিউইয়র্কে মহামা’রি চলাকালীন জীবনের ঝুঁ’কি সাংগঠনিক কিংবা ব্যক্তিগতভাবে যারা কমিউনিউটির মানুষের পাশে দাঁড়িয়েছেন, ছুটে গিয়েছেন সাহায্যপ্রার্থীদের কাছে তাদের প্রতি সম্মাননা জানাতেই ব্রুকলিন বোরো প্রেসিডেন্ট এ পুরস্কার প্রদানের উদ্যোগ নেন।

মঙ্গলবার অনুষ্ঠিত সম্মাননা প্রদান অনুষ্ঠানে বারী হোম কেয়ারের প্রেসিডেন্ট ও লায়ন্স ক্লাবের ডিরেক্টর মুনমুন হাসিনা বারীসহ কমিউনিটির বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।পুরস্কার পেয়ে বারী হোম কেয়ারের সিইও আসেফ বারী (টুটুল) জানান, পুরস্কার প্রাপ্তির জন্য আর্তমানবতার সেবায় কাজ করিনি, করো’নাকালের দুর্বিষহ সময়ে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর তাগিদ অনুভব করেছি। তবে এই পুরস্কার আমা’র কাজের তাগিদ আরও দায়িত্ব বাড়িয়ে দিয়েছে।

তিনি ব্রুকলিন বরো প্রেসিডেন্ট এরিক এডামসকে ধন্যবাদ জানিয়ে বলেন, এই সম্মান কমিউনিটির জন্য ভবিষ্যতে আরো ভালো কাজ করার অনুপ্রেরণা যোগাবে। তিনি আরো বলেন, আমি এবং আমা’র সহযাত্রী যারা এই সম্মাননা পেলাম সবার পক্ষ থেকে সৃষ্টিক’র্তার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি এবং প্রার্থনা করছি সব সময় যেন কমিউনিটির সেবায় ভূমিকা রাখতে পারি।

Back to top button